BRAKING NEWS

কদমতলার ঘটনায় প্রশাসনের ভূমিকায় উদ্বেগ সিপিআইএমের, শান্তি সম্প্রীতি বজায় রাখার আবেদন স্থানীয় বাম বিধায়কের

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ৭ অক্টোবর:
উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগর মহকুমার অন্তর্গত কদমতলা ব্লক এলাকার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সিপিআই(এম) ত্রিপুরা রাজ্য কমিটি।

এক বিবৃতিতে সিপিআইএম নেতৃত্বরা লেখেন, রবিবার সকালের দিকে দুর্গাপূজার চাঁদা তোলাকে কেন্দ্র করে যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল তার হাত ধরে গতকাল রাত পর্যন্ত এবং আজ সারাদিন ধরে ঘটনার আরো বিস্তৃতি লাভ করেছে। এই ঘটনায় একজনের মৃত্যু এবং আরো কিছু লোক আহত হয়েছেন। কদমতলা বাজার ও তার আশপাশ এলাকায় বেশ কিছু দোকানপাট ও বাড়ীঘরে লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সিপিআই(এম) ত্রিপুরা রাজ্য সম্পাদকমণ্ডলী এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং নিহত, আহত ও ক্ষতিগ্রস্ত পরিবার সমূহের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে। এজাতীয় অনভিপ্রেত ঘটনায় পুলিশের ব্যর্থতা উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেছে সিপিআইএম।

অন্যদিকে এক বিবৃতিতে সিপিআইএম বিধায়ক ইসলাম উদ্দিন এক বিবৃতি প্রকাশ করে গোটা এলাকায় শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন। তিনি বলেন, গত ৬ই অক্টোবর গাড়ি আটকে দুর্গাপুজার চাঁদা আদায়কে ভিত্তি করে তর্ক-বিতর্ক, গাড়ি-বাড়ি ও দোকান ভাঙচুর, অগ্নিসংযোগ ইত্যাদি ঘটনাতে ধর্মনগর মহকুমার কদমতলা উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ লাঠিচার্জ এবং পরবর্তী সময়ে পরিস্থিতি সামাল দিতে ১৬৩ ধারা জারি ও গুলি চালায়। পুলিশের গুলিতে মহম্মদ আলফিসানী মারা যান এবং কয়েকজন আহত হন।

আজ ৭ই অক্টোবর দিনের বেলায় প্রকাশ্যে গাড়ি ভর্তি করে কিছু বহিরাগত আবার কদমতলা বাজারে এবং তার পাশ্ববর্তী এলাকায় কিছু বাড়ি ঘর, দোকানপাট ভাঙচুর, লুঠপাট ও অগ্নিসংযোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *