BRAKING NEWS

পুজোর আগে ট্রাক ধর্মঘটে অচলাবস্থা পশ্চিম মেদিনীপুরে

পশ্চিম মেদিনীপুর, ১২ সেপ্টেম্বর (হি.স.): পুজোর মরশুমের আগে পরিবহনে বড় ধাক্কা দিল পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট ট্রাক অপারেটরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ধর্মঘট। সাত দফা দাবির ভিত্তিতে এই সংগঠনটি ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটে সামিল হয়েছে। তাদের মূল দাবি :

১. পশ্চিমবঙ্গ জুড়ে ওভারলোডিং বন্ধ করতে হবে।২. পরিবহনের সময় পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের অত্যাচার বন্ধ।৩. অনলাইন কেস দেওয়া যত্রতত্র বন্ধ করতে হবে।৪. রাতের অন্ধকারে টাকা নিয়ে ওভারলোড গাড়ি পাস করানোর পদ্ধতি বন্ধ।৫. আন্তর্জাতিক ক্ষেত্রে, বিশেষত বাংলাদেশ সীমান্তে ট্রাক ড্রাইভারদের ওপর অত্যাচার বন্ধ।৬. মেদিনীপুরের মোহনপুর ব্রিজে যান চলাচলের বিকল্প ব্যবস্থা।৭. অন্যান্য গঠনমূলক দাবি।

এই দাবিগুলি দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে জানানো হলেও কোনো ফলপ্রসূ পদক্ষেপ নেওয়া হয়নি। ফলে সংগঠনের সদস্যরা বাধ্য হয়ে এই ধর্মঘটের পথ বেছে নিয়েছেন।

ধর্মঘটের ফলে গড়বেতা, চন্দ্রকোনা, কেশিয়াড়ি, মোহনপুর, বেলদা, পিংলা, সবং, কেশপুর, দাসপুর এবং শালবনি সহ বিভিন্ন জায়গায় হাজার হাজার ট্রাক থেমে রয়েছে। এদের অধিকাংশই নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহকারী, যার কারণে সাধারণ মানুষকে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। মাছ-মাংস, শাকসবজি সহ অন্যান্য গুরুত্বপূর্ণ পণ্য সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে, ফলে বাজারে জিনিসের দাম বাড়ার আশঙ্কা রয়েছে।

সংগঠনের মতে, পশ্চিম মেদিনীপুর জেলায় প্রায় দশ হাজার ট্রাক এবং চার হাজারেরও বেশি সদস্য রয়েছেন। ধর্মঘটের প্রথম দিন থেকেই সমস্ত ট্রাক বন্ধ রয়েছে। সংগঠনের স্পষ্ট বার্তা, যতক্ষণ না রাজ্য সরকার তাদের দাবি মেনে উপযুক্ত পদক্ষেপ নিচ্ছে, ততক্ষণ এই ধর্মঘট চলবে।

ধর্মঘটের ফলে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের চাহিদা এবং সরবরাহের মধ্যে ফারাক বেড়ে চলেছে, যার ফলে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে বড় প্রভাব পড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *