BRAKING NEWS

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে দিল্লিতে ত্রিপুরার দুই জঙ্গি গোষ্ঠীর সাথে শান্তি চুক্তি স্বাক্ষরিত

নয়াদিল্লি, ৪ সেপ্টেম্বর (হি.স.) : বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার উপস্থিতিতে নয়াদিল্লিতে ত্রিপুরা সরকার এবং দুটি জঙ্গি গোষ্ঠীর মধ্যে ঐতিহাসিক শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ভারত সরকার, ত্রিপুরা সরকার, ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরা (এনএলএফটি) এবং অল ত্রিপুরা টাইগার ফোর্স (এটিটিএফ) এর মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংদ বিপ্লব কুমার দেব, তিপ্রা মোথা পার্টির প্রতিষ্ঠাতা প্রদ্যোত কিশোর মাণিক্য দেববর্মা, বিধায়ক রঞ্জিত দেববর্মা, ত্রিপুরার মুখ্য সচিব জে.কে.  সিনহা এবং এনএলএফটি ও এটিটিএফ-এর প্রতিনিধিদের মধ্যে চুক্তি স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন।

মুখ্যমন্ত্রী ডাঃ সাহা সমগ্র উত্তর-পূর্ব অঞ্চলে শান্তি, সমৃদ্ধির পরিবেশ তৈরিতে ভূমিকা রাখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সক্রিয় উদ্যোগে বহু জটিল সমস্যার সমাধানে গত ১০ বছরে সমগ্র উত্তর-পূর্ব অঞ্চলে এক ডজন শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যার মধ্যে তিনটি চুক্তি ত্রিপুরার জন্য।

তিনি আরও বলেন,  এটা অত্যন্ত সন্তুষ্টির বিষয় যে এনএলএফটি এবং এটিটিএফ সদস্যরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উন্নয়ন যাত্রায় অংশগ্রহণের জন্য মূলধারায় ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের অনেকগুলি পরিকল্পনা এবং কর্মসূচি রয়েছে যা জনজাতি সহ সকল অংশের জনগণের জীবনকে পরিবর্তন করে চলেছে।

এই ঐতিহাসিক মুহুর্তে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা ত্রিপুরার জনগণের পক্ষ থেকে রাজ্য এবং উত্তর পূর্ব অঞ্চলের অন্যান্য অংশে শান্তি, সমৃদ্ধির পরিবেশ তৈরির জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।  তিনি সমস্ত এনএলএফটি ও এটিটিএফ সদস্যদের মূল স্রোতে ফিরে আসার জন্য স্বাগত জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *