BRAKING NEWS

পাথারকান্দিতে ভারী শিল্পোদ্যোগ স্থাপনের অনুমোদন কেন্দ্রের, বরাদ্দ অর্থ

পাথারকান্দি (অসম), ১৯ জুলাই (হি.স.) : দীর্ঘ প্ৰতীক্ষার পর অবশেষে পাথারকান্দিতে ভারী শিল্পোদ্যোগ স্থাপনের অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় সরকার। এখানে হেভি ইন্ডাস্ট্ৰি এস্টেট স্থাপনের জন্য ১৮.৭৪ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রক।

আজ শুক্রবার পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পাল এই খবর জানিয়েছেন। তিনি জানান, গতকাল কেন্দ্রীয় সরকারের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ মন্ত্রালয়ের অধীন সিকিম প্রকল্পের এমএসএমএস-এর প্রচারের অধীন অসমের করিমগঞ্জ জেলার পাথারকান্দির সেপেনজুরিতে ভারী শিল্পোদ্যোগ (হেভি ইন্ডাস্ট্ৰি এস্টেট) স্থাপনের জন্য ১৮.৭৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

বিধায়ক কৃষ্ণেন্দু পাল বলেন, এর আগে তিনি তাঁর নির্বাচনী ক্ষেত্র পাথারকান্দিতে একটি শিল্পোদ্যোগ স্থাপনের জন্য সরকারের কাছে প্রস্তাব পেশ করেছিলেন। সে অনুযায়ী ১৬৫ বিঘা জমি সরকারের কাছে হস্তান্তর করা হয়। কেন্দ্রীয় সরকার কর্তৃক ভারী এই শিল্পোদ্যোগ স্থাপনের অনুমোদন পাওয়ার সঙ্গে সঙ্গে এখন থেকেই কর্মসংস্থানের স্বপ্ন পূরণের আশা জেগে উঠেছে স্থানীয় বেকারদের মধ্যে।

তিনি বলেন, এখানে ভারী শিল্পোদ্যোগ স্থাপনে আগামীদিনে একদিকে যেমন করিমগঞ্জ জেলার পাঁচ থেকে সাত হাজার বেকারের কর্মসংস্থান হবে, অন্যদিকে এলাকার আর্থ-সামাজিক উন্নয়নেও এই শিল্পোদ্যোগ নিঃসন্দেহে বিশেষ অগ্রণী ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *