BRAKING NEWS

রাশিয়া পৌঁছলেন মোদী, মস্কো বিমানবন্দরে দেওয়া হলো গার্ড অফ অনার

মস্কো, ৮ জুলাই (হি. স.): ২২তম ভারত-রাশিয়া শীর্ষ সম্মেলনে যোগ দিতে দু’দিনের রাশিয়া সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার তিনি মস্কো বিমানবন্দরে পৌঁছন। সেখানে বিমানবন্দরেই রাশিয়ার তরফে ভারতের প্রধানমন্ত্রীকে দেওয়া হয় গার্ড অফ অনার। রাশিয়া সফরের পর মোদী যাবেন অস্ট্রিয়ায়।

মস্কো বিমানবন্দরে মোদীকে স্বাগত জানান রাশিয়ার প্রথম উপ-প্রধানমন্ত্রী ডেনিস ম্যানটুরোভ। সেখানে মোদীকে দেওয়া হয় গার্ড অফ অনার। একই গাড়িতে মোদী ও মানটুরোভ এরপর পৌঁছন মস্কোর হোটেলে। সেখানে মোদীকে স্বাগত জানাতে প্রস্তুত ছিলেন ভারতীয় বংশোদ্ভূতরা। সেখানে বর্ণাঢ্য আয়োজনে নরেন্দ্র মোদীকে স্বাগত জানানো হয়েছে। রাশিয়ার মহিলারা ভারতীয় পোশাকে ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর হবে মোদী-পুতিনের উচ্চপর্যায়ের বৈঠক। যে বৈঠকের দিকে সব দেশের কূটনৈতিক মহল তাকিয়ে।

উল্লেখ্য, সোমবার সকালে বিদেশ সফরে রওনা হওয়ার আগে এক বার্তায় প্রধানমন্ত্রী মোদী জানিয়েছিলেন, “আমি ২২তম বার্ষিক শীর্ষ সম্মেলনের জন্য রাশিয়ায় একটি সরকারি সফর শুরু করছি, আগামী তিন দিনের মধ্যে অস্ট্রিয়াতেও নিজের প্রথম সফরে যাব। আমি আমার বন্ধু রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতার সমস্ত দিক পর্যালোচনা ও বিভিন্ন আঞ্চলিক এবং বৈশ্বিক বিষয়ে দৃষ্টিভঙ্গি ভাগ করে নেওয়ার জন্য মুখিয়ে আছি। অস্ট্রিয়ায় আমি রাষ্ট্রপতি আলেকজান্ডার ভ্যান ডার বেলেন এবং চ্যান্সেলর কার্ল নেহামারের সঙ্গে দেখা করার সুযোগ পাব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *