BRAKING NEWS

৭-দিনের মধ্যেই রেকর্ড, অষ্টম দিনেও নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবেই চলছে অমরনাথ যাত্রা

জম্মু, ৬ জুলাই (হি.স.): কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বার্ষিক অমরনাথ যাত্রা নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবেই চলছে। শনিবার অমরনাথ যাত্রার অষ্টম দিনে বিপুল সংখ্যক ভক্তরা পবিত্র শিবলিঙ্গের দর্শন ও পুজো করেছেন। এদিকে, মাত্র ৭-দিনের মধ্যে পূর্বের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে অমরনাথ যাত্রা। মাত্র ৭-দিনের মধ্যে ১.৩০ লক্ষেরও বেশি পুণ্যার্থী অমরনাথ দর্শন করেছেন।

তীর্থযাত্রীদের যাতে কোনও রকম সমস্যা না হয়, তাই সব ধরনের পরিষেবা পৌঁছে দিতে প্রশাসন সর্বদা তৎপর রয়েছে। শনিবার সকালেই জম্মু ও কাশ্মীরের রামবানে অমরনাথ তীর্থযাত্রীদের সুরক্ষা ও ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য ৪৪ নম্বর জাতীয় সড়কে যানবাহন পরীক্ষা করে ট্র্যাফিক পুলিশ। আবার এদিন সকালেই অমরনাথ তীর্থযাত্রীদের আরেকটি দল পন্থচৌক শ্রীনগর বেস ক্যাম্প থেকে রওনা হয়েছে।

৩,৮৮০ মিটার উচ্চতায় অবস্থিত বরফে ঢাকা শিবলিঙ্গের গুহা দর্শনে প্রতি বছর লক্ষ লক্ষ ভক্তরা ভিড় করেন অমরনাথে, এ বছরও অন্যথা হয়নি। চলতি বছর অমরনাথ যাত্রা শুরু হয়েছে ২৯ জুন থেকে, চলবে আগামী ১৯ আগস্ট পর্যন্ত। প্রতিদিনই সকাল এবং সন্ধ্যায় তীর্থযাত্রীদের জন্য লাইভ টেলিকাস্টের (সরাসরি সম্প্রচার) ব্যবস্থা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *