BRAKING NEWS

ধর্মনগরে বামপন্থী যুব মোর্চার বিক্ষোভ মিছিল

ধর্মনগর, ৬ জুলাই: ধর্মনগর শনিবার বামপন্থী যুব মোর্চার এক বিশাল বিক্ষোভ মিছিল ধর্মনগরের বিভিন্ন এলাকা পরিদর্শন করে। এই বিক্ষোভ মিছিলে ডিওয়াইএফ, এসএফআই এবং টি ওয়াই এফ যোগদান করে। এই বিক্ষোভ মিছিলে রাজ্যের ডাবল ইঞ্জিন সরকারের প্রতি ধিক্কার জানানো হয়। 

রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য রাজ্যে যে কুড়িটি সংগঠন রয়েছে তার প্রত্যেকটিতে আগামী ১৫ জুলাই পর্যন্ত আন্দোলন গড়ে তোলা হবে বলে জানায়। রাজ্যের বেকারদের অবস্থা বেহাল এই সরকার আসার আগে প্রত্যেককে মিসকল দিয়ে চাকুরী এবং বছরে ৫০ হাজার বেকারের কর্মসংস্থানের কথা বলা হয়েছিল কিন্তু বাস্তবে মন্ত্রীরা তাদের সচিবকে নিয়ে শ্রীতাপ নিয়ন্ত্রিত করে ঘোষণা দেন এবং ঘোষণা বাস্তবে রূপান্তরিত হয় না।

তাছাড়া, দিনের পর দিন শিক্ষার ক্ষেত্রকে সংকুচিত করে দিচ্ছে এই রাজ্য সরকার। প্রত্যন্ত এলাকায় যেখানে ড্রপ আউটের সংখ্যা বেশি ছিল রাজ্যে বামফ্রন্ট সরকার থাকাকালীন সেইসব প্রত্যন্ত অঞ্চলের ছাত্রছাত্রীদের বিদ্যালয় মুখি করে ড্রপ আউটের সংখ্যা কমিয়ে এনেছিল। কিন্তু বর্তমান সরকার যেভাবে শিক্ষাঙ্গনকে সংকুচিত করে দিচ্ছে তাতে ড্রপ আউটের সংখ্যা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা বেশি। 

বেকাররা শিক্ষিত হয়ে ঘরে বসে আছে এবং দিনের পর দিন ঘরে বসে বসে চাকুরী পাচ্ছে না। কিছু সংখ্যা বেকার দের অস্থায়ী রূপে নেওয়া হচ্ছে কয়েক মাস থাকার পর ন্যূনতম বেতন দিয়ে তাদেরকে আবার ছেড়ে দেওয়া হচ্ছে। কি হচ্ছে বেকারদের রাজ্যের বর্তমান অবস্থা। তাই বামপন্থী যুব মোর্চা ডিওয়াইএফ এসএফআই এবং টি আই এফ সংঘবদ্ধ ভাবে রাজ্যজুড়ে আন্দোলন গড়ে তুলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *