BRAKING NEWS

ধর্মনগরে চালু হতে যাচ্ছে সর্বসুবিধাযুক্ত বেসরকারি হাসপাতাল

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ৫ জুলাই:
রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা উন্নত থেকে উন্নততর হতে চলেছে। তাই সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলি ঝাঁপিয়ে পড়েছে কি করে মানুষকে স্বাস্থ্যপরিসেবা দেওয়া যায় তা নিয়ে। যেখানে প্রাইভেট হাসপাতাল মানেই যে লম্বা লম্বা বিলের জন্য বিখ্যাত সাধারণ মানুষ এই বিলের কারণে প্রাইভেট হসপিটালগুলিতে যেতে ভয় পায় সেই ভয়কে উচ্ছন্ন করে ধর্মনগরে প্রায় একরকম মানব সেবায় নিয়োজিত হয়ে একটি হাসপাতালের উদ্বোধন হতে চলেছে ২০২৫ প্রথম দিকে।

তা নিয়ে শুক্রবার সকাল১১ টায় একটি সাংবাদিক সম্মেলন করলেন হাসপাতাল কর্তৃপক্ষ। এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কেজিএন সুরিয়া মাল্টিন্যাশনাল হসপিটাল এর চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম এবং অপারেশন ও লজিস্টিক বিভাগের হেড অনিক দেবনাথ।

ধর্মনগরের তথা উত্তর জেলা ও বরাক উপত্যকার মানুষকে বাইরে গিয়ে লক্ষ লক্ষ টাকা খরচ না করে কিভাবে ধর্মনগরের বুকে সঠিক স্বাস্থ্য পরিষেবা পাওয়া যায় তা নিয়ে এই মাল্টি হসপিটালটি বিভাগের উদ্বোধন হতে চলেছে। এই হাসপাতালের প্রতি ডাক্তার হবে রেসিডেন্সিয়াল অর্থাৎ নামি নামি ডাক্তার নিয়ে ভাবতে হবে না।

এখানে থাকছে এমডি মেডিসিন জেনারেল এবং লেপারোস্কোপিক সার্জেন, গাইনোকোলজি, চাইল্ড ডেভেলপমেন্ট,  গেস্ট্রো, নিউরোলজিস্ট, এন্ডোক্রিনোলজিষ্ট, কার্ডিওলজি এবং অর্থোপেডিক্স বিভাগ। পাঁচটি ওপিডি,১২  টি আই সি ইউ, ছয়টি এইচডি ইউ, চারটি এনআইসিইউ, নয়টি কেবিন তার মধ্যে ছয়টি ডিলাক্স এবং তিনটি ডাবল ডিলাক্স, দুইটি কটি, ছয়টি ডায়ালাইসিস করার মত ব্যাট যুক্ত সুবিধা, ২৪ ঘন্টা থাকবে অ্যাম্বুলেন্সের সুযোগ সুবিধা।

তাছাড়া এমআরআই, কার্ডিয়াক কম্পিউটারাইজ তম গ্রাফি, এক্সরে, প্যাথলজিকাল ল্যাব, ইকো, সোনোগ্রাফি প্রভৃতির সুবিধা। যদি কেউ দরকার হয় তাহলে প্যাথলজিকাল ল্যাব এর জন্য তার বাড়ি থেকে ও সংগ্রহ করে টেস্ট করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। মানুষের পরিষেবায় নতুন পালক সংযোজিত হচ্ছে ধর্মনগরবাসীর জন্য এই কেজিএন সুরিয়া মাল্টি স্পেশালিটি হাসপাতাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *