BRAKING NEWS

নিট ও নেট পরীক্ষার কেলেঙ্কারি, ত্রিপুরার স্কুল একত্রীকরণ এবং ছাত্রদের আন্দোলনে বিজেপি দুর্বৃত্তদের আক্রমণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল  এসএফআই এবং টিএসইউ-র

আগরতলা, ৪ জুলাই: নিট ও নেট পরীক্ষার কেলেঙ্কারির প্রতিবাদে সরব হয়েছে এসএফআই এবং টিএসইউ। পাশাপাশি, ত্রিপুরার স্কুল একত্রীকরণের বিরুদ্ধে এবং ছাত্রদের আন্দোলনে বিজেপি দুর্বৃত্তদের আক্রমণের প্রতিবাদে বাম সংগঠনের তরফ থেকে বিক্ষোভ মিছিল করা হয়েছে। পরর্বতী সময়ে শিক্ষা ভবনের সামনে জমায়েত হয়ে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ও মুখ্যমন্ত্রী অধ্যাপক (ডা.) মানিক সাহার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

এসএফআই -এর রাজ্য সম্পাদক সন্দীপন দেব বলেন, নিট ও নেট দুর্নীতি সহত্রিপুরায় স্কুল একত্রীকরণ, ব্যর্থ বিদ্যাজ্যোতি প্রকল্প, শিক্ষক সংকট, পাঠ্যপুস্তক প্রদানে বিলম্ব ও ছাত্রদের গণতান্ত্রিক আন্দোলনে শাসকদলের দুর্বৃত্তদের আক্রমণের বিরুদ্ধে আজকের এই মিছিল করা হয়েছে।

তাঁর অভিযোগ, একটা দেশ এবং রাজ্যকে ধ্বংস করতে চাইলে শক্তিশালী কোনো বোমার দরকার পড়ে না। শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে ফেললে দেশকে পঙ্গু করা যায়। বিজেপি সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে চাইছে। নিট ও নেট পরীক্ষার বিরুদ্ধে এসএফআই এবং টিএসইউ-এর তরফে ধর্মঘটের ডাক দিয়েছে। সংগঠনের দাবি অতিসত্বর শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে পদত্যাগ করতে হবে।

পাশাপাশি এদিন তিনি আরও অভিযোগ করেন, ত্রিপুরার সাড়ে ছয় বছরে শিক্ষাক্ষেত্রে এক অভূতপূর্ব সংকট নেমে এসেছে। বিজেপি সরকারের শিক্ষা দপ্তর নতুন করে ৫১১ টি স্কুল বন্ধ করার পরিকল্পনা করছে। বিদ্যাজ্যোতি প্রকল্পে লক্ষ লক্ষ ছাত্র ছাত্রীর জীবন বিপন্ন হয়ে পড়েছে। আজ এরই প্রতিবাদে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ও মুখ্যমন্ত্রী অধ্যাপক (ডা.) মানিক সাহার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। আজ ধর্মঘটের সমর্থনে রাজ্যের বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংখ্যা কম বলে দাবি করেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *