BRAKING NEWS

৬ দশক পর পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দেশে স্থিতিশীল সরকার গঠিত হয়েছে : রাষ্ট্রপতি

নয়াদিল্লি, ২৭ জুন (হি.স.): প্রায় ৬ দশক পর পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দেশে স্থিতিশীল সরকার গঠিত হয়েছে। বললেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বৃহস্পতিবার সংসদের উভয়কক্ষের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, ”জনগণ তৃতীয়বারের মতো এই সরকারের ওপর আস্থা রেখেছে। জনগণ জানেন, শুধুমাত্র এই সরকারই তাঁদের আকাঙ্ক্ষা পূরণ করতে পারে।”

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আরও বলেছেন, “অষ্টাদশ এই লোকসভা বিভিন্ন দিক থেকে একটি ঐতিহাসিক লোকসভা। এই লোকসভা অমৃতকালের প্রথম দিকে গঠিত হয়েছিল। এই লোকসভাও দেশের সংবিধান গৃহীত হওয়ার ৫৬ তম বর্ষের সাক্ষী হবে… আসন্ন অধিবেশনে, এই সরকার এই মেয়াদের প্রথম বাজেট পেশ করতে চলেছে। এই বাজেট হবে সরকারের সুদূরপ্রসারী নীতি ও ভবিষ্যৎ দৃষ্টির একটি কার্যকর দলিল। বড় অর্থনৈতিক ও সামাজিক সিদ্ধান্তের পাশাপাশি অনেক ঐতিহাসিক পদক্ষেপও দেখা যাবে এই বাজেটে।”
লোকসভা নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনের ভূয়সী প্রশংসা করেছেন রাষ্ট্রপতি। তিনি বলেছেন, “কোটি কোটি দেশবাসীর পক্ষ থেকে আমি ভারতের নির্বাচন কমিশনকে কৃতজ্ঞতা জানাতে চাই। এই নির্বাচন ছিল বিশ্বের সবচেয়ে বড় নির্বাচন…জম্মু ও কাশ্মীরে ভোটের কয়েক দশকের রেকর্ড ভেঙে গিয়েছে। গত ৪ দশক ধরে কাশ্মীরে বনধ এবং ধর্মঘটের জন্য কম ভোট পড়েছে। ভারতের শত্রুরা এটিকে কাশ্মীরের মতামত বলে আন্তর্জাতিক মঞ্চে প্রচার করেছে। কিন্তু এবার কাশ্মীর উপত্যকা এই সমস্ত শক্তিকে উপযুক্ত জবাব দিয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *