BRAKING NEWS

ভিএইচপি-র দশ দিবসীয় প্রান্তীয় কার্য্যকর্তা প্রশিক্ষণ বর্গ সম্পন্ন মাধবধামে

করিমগঞ্জ (অসম) ২২ জুন (হি.স.) : করিমগঞ্জের শ্রীগৌরী স্থিত মাধব ধামে বিশ্ব হিন্দু পরিষদ দক্ষিণ অসম প্রান্তের দশ দিবসীয় প্রান্তীয় কার্য্যকর্তা প্রশিক্ষণ বর্গ সমাপন কার্য্যক্রম অনুষ্ঠিত হল। শনিবার দুপুর তিনটায় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। অংশ গ্রহন করা শিক্ষার্থীরা শারীরিকভাবে ও সৎসঙ্গ প্রদর্শনের মাধ্যমে বর্গের সমারোপ হয়।

এদিন বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় সহ সেবা প্রমুখ স্বপন মুখার্জি বৌদ্ধিক প্রদান করেন এবং সাংগঠনিক বিষয়ে আলোকপাত করেন। তাছাড়া সমারোহ অনুষ্ঠানের প্রধান বক্তা শংকর মঠের স্বামী বিজ্ঞানানন্দ মহারাজ বক্তব্যর মাধ্যমে মার্গদর্শন করেন। বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি করিমগঞ্জ জেলার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী প্রদীপ পাল। প্রতিবেদন পাঠ করেন বর্গের মুখ্য শিক্ষক গোপীব্রত গোস্বামী। বর্গের মুখ্য শিক্ষক রতিশ দাস মঞ্চে উপস্থিত অতিথিদের উত্তরীয় দিয়ে বরণ করেন। ধন্যবাদ সূচক বক্তব্য প্রদান করেন পরিষদের দক্ষিণ অসম প্রান্ত সভাপতি শান্তনু নায়েক। পরিশেষে সংঘের প্রার্থনার মাধ্যমে দশ দিবসীয় বর্গের সমাপন হয়।

উল্লেখ্য, শ্রীগৌরী স্থিত মাধবধামে গত ১২ জুন থেকে এই পরিষদ বর্গ শুরু হয়। এতে দক্ষিণ অসম প্রান্ত ও ত্রিপুরা প্রান্তের অধীন মোট ৫২ জন শিক্ষার্থী অংশ নেন। প্রত্যেক দিন সকাল ৯টা থেকে সোয়া দশটা পর্যন্ত জানকারী সত্ৰ, সকাল পনে এগারোটা থেকে পনে বারোটা পর্যন্ত কৃতি সত্ৰ, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বৌদ্ধিক সত্ৰ, দুপুর পনে তিনটা থেকে পনে চারটা পর্যন্ত চর্চা সত্ৰ, সন্ধ্যা ৬টা থেকে পনে সাতটা পর্যন্ত প্রবোচন এবং এরপর সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত সৎসঙ্গ অনুষ্ঠিত হয়। বিভিন্ন সত্রের বিষয় ছিল ”ব্রত ও পর্বের পিছনে বিজ্ঞান”, ”আয়াম ও গতিবিধি”, ”সাংস্কৃতিক ভারত দর্শন”, ”সৎসঙ্গ”, ”মঠ মন্দির সাধু সন্তদের দৃষ্টিকোণ”, ”মিডিয়া ও প্রচার”, ”গুরুজী ব্যক্তি ও কাজ”, ”ভারতের ইতিহাস, পরাক্রম ও সংঘর্ষময়”, ”সামাজিক সমরসতা”, ”শ্রীকৃষ্ণ ও তাঁর জীবনালেখ্য”, ”স্বামী বিবেকানন্দ”, ”ছত্রপতি শিবাজী”, ”বিশ্ব হিন্দু পরিষদের সেবা কাজের সংকল্পনা ও আত্মনির্ভর ভারত”, ”হিন্দু সংস্কৃতির বিশেষতা” সহ আরও বিভিন্ন বিষয়ে শিক্ষা দেওয়া হয়।এদিনের সমারোহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ আসাম প্রান্ত ও ত্রিপুরা প্রান্তের ও জেলার কার্যকর্তা সহ দুই প্রান্তের আমন্ত্রিত বিশিষ্টজনরা। শনিবার বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ অসম প্রান্ত প্রচার ও প্রসার প্রমুখ শমীন্দ্র পাল ও সহ প্রচার ও প্রসার প্রমুখ সুজয় শ্যাম এক প্রেসবার্তায় এখবর জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *