BRAKING NEWS

হাফলঙে রবিবারের বদলে প্রত্যেক সোমবার বাজারহাট–বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ পুরপর্ষদকে পুনর্বিবেচনার দাবি জেলা কংগ্রেসের

হাফলং (অসম), ১৮ জুন (হি.স.) : ডিমা হাসাও জেলা সদর শহর হাফলঙে রবিবারের বদলে প্রত্যেক সোমবার বাজারহাট, বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখতে হাফলং পুরপর্ষদের জারিকৃত নির্দেশে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে সংশ্লিষ্ট মহলে।

গত ১৫ জুন এ ব্যাপারে এক নির্দেশিকা জারি করেছিল হাফলং পুরপর্ষদ। ওই নির্দেশিকায় সাধারণ নাগরিক ও ব্যবসায়ীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। হাফলং পুরপর্ষদের এই নির্দেশের তীব্র বিরোধিতা করে সাধারণ নাগরিক ও ব্যবসায়ীদের সঙ্গে ডিমা হাসাও জেলা কংগ্রেস সরব হয়েছে।

আজ মঙ্গলবার হাফলং রাজীব ভবনে ডিমা হাসাও জেলা কংগ্রেসের সহ-সভাপতি কালিজয় সেঙ্গইয়ং এক সাংবাদিক সম্মেলন করে হাফলং পুরপর্ষদের এই নির্দেশের তীব্র বিরোধিতা করেন। তিনি রবিবারের বদলে সোমবার হাফলঙে বাজারহাট ও সব বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ পুনর্বিবেচনা করতে হাফলং পুরপর্ষদ কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান।

কালিজয় সেঙ্গইয়ং বলেন, রবিবারের বদলে যদি সোমবার সপ্তাহের প্রথম দিন বাজারহাট ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকে, তা-হলে অফিস-আদালতে যাতায়াতকারী সাধারণ মানুষ সহ গ্রামঞ্চল থেকে বিভিন্ন কাজে আগত মানুষজনকে ব্যাপক সমস্যায় পড়তে হবে। তাই বাজারহাট ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি রবিবার বন্ধ রাখা উচিত।

তিনি বলেন, বর্তমানে হাফলঙে সাপ্তাহিক হাটবার হচ্ছে শনি ও রবিবার। তবে এই সাপ্তাহিক হাটবার বুধ ও শনিবার করার জন্য আহ্বান জানিয়েছেন ডিমা হাসাও জেলা কংগ্রেসের সহ-সভাপতি কালিজয়।

আজকের সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে কালিজয় সেঙ্গইয়ঙের সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা অবাস্টিং পাচুয়াং, অরিপম বডো প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *