BRAKING NEWS

বজ্রাঘাতে মালদায় মৃত ১১, তাঁদের পরিবারকে দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ

মালদা, ১৬ মে (হি. স.) : বৃহস্পতিবার মালদার বিভিন্ন জায়গায় বজ্রাঘাতে অন্তত ১১ জনের মৃত্যু ও আরও দুজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সবার নাম-পরিচয় সন্ধ্যা পর্যন্ত জানা যায়নি। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা।

এ দিন দুপুরে আচমকা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয় মালদায়। সেই সময় পুরাতন মালদার সাহাপুরে বজ্রাঘাতে একইসঙ্গে ৩ জনের মৃত্যু ঘটে। গাজোলের আদিনাতে আমবাগানে বজ্রপাতে মৃত্যু হয় একজনের। হরিশ্চন্দ্রপুরে বজ্রাঘাতে মৃত্যু হয় এক নব দম্পতির। রতুয়ায় মারা যান এক মহিলা। আহত হয় তাঁর ছেলে। আহত হয়েছেন ইংরেজবাজারের এক মহিলা ও সাহাপুরের অষ্টম শ্রেনীর এক ছাত্র।

সাহাপুরে আম বাগানে আম কুড়ানো ও পাহারার কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হয় ৩ জনের। মৃতদের নাম চন্দন সাহানি (৪০), রাজ মৃধা (১৬) ও মনোজিৎ মণ্ডল (২১)। মৃতদের মধ্যে তিন নাবালক, দুই যুবক ও এক প্রৌঢ়া রয়েছেন। মৃতদের পরিবারকে দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছেন জেলাশাসক নীতিন সিংহানিয়া।

গাজোলের আদিনাতে আমবাগানে বজ্রপাতে মৃত্যু হয় একাদশ শ্রেণির ছাত্র অসিত সাহার (১৯)। সেক্ষেত্রেও ঝড়ের সময় আমবাগানে আম কুড়াতে গিয়েই ঘটে এই বিপত্তি।ইংরেজবাজারে পঙ্কজ মণ্ডল (২৩) নামে এক যুবক ও মানিকচকে ২ নাবালক ও ১ বৃদ্ধ মারা গিয়েছেন। এই ৩ মৃতর নাম শেখ সাবরুল (১১), রানা শেখ (১১) এবং অতুল মণ্ডল (৬৫)। স্থানীয় সূত্রে খবর, সাবারুল চৌকি মিরদাদপুর অঞ্চলের নিহালুটোলার আমবাগানে আম কুড়োতে গিয়েছিল। রানা মহম্মদটোলার বাসিন্দা। অতুল হাড্ডাটোলার বাসিন্দা।

এদিকে হরিশ্চন্দ্রপুরে পাটের জমিতে কাজ করতে গিয়ে বজ্রাঘাতে মৃত্যু হয় এক নব দম্পতির। নাম নয়ন রায় (২৩) ও প্রিয়ঙ্কা (সিংহ) রায় (২০)। ঘটনাটি ঘটে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর এক নম্বর ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের কুস্তুরিয়া এলাকায়। বাড়ি কুশীদা গ্রাম পঞ্চায়েতের দৌওলা গ্রাম।

সূত্রের খবর, মাঠে ধান কাটার সময় বাজ পড়ে মৃত্যু হয় রতুয়ার উত্তর বালুপুর এলাকার এক মহিলারও। আহত হয় তাঁর ছেলেও। মৃতার নাম সুমিত্রা মণ্ডল (৪৫)। ছেলে জীবন মণ্ডলকে রতুয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন বালুপুর চমুক মাঠে নিজেদের জমিতে ধান কাটছিলেন সুমিত্রা। সঙ্গে ছিলেন তাঁর ছেলে জীবন ও দুই শ্রমিক। সেই সময়ই আচমকা বজ্রপাত হয়। বজ্রপাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় সুমিত্রার। আহত হয় তাঁর ছেলেও। যদিও ভাগ্যের জোরে কিছুটা দূরে থাকা দুই শ্রমিক অবশ্য অক্ষত থাকেন।

এদিকে বজ্রপাতের জেরে এক গৃহবধূ সহ আরও ২ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে বুধিয়ার বাসিন্দা ফাতেমা বিবি। অপর জন পুরাতন মালদার সাহাপুরের বাসিন্দা অষ্টম শ্রেণীর ছাত্র দুল্লু মন্ডল। আহতদের চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সকাল থেকে প্রচন্ড গরমের পর দুপুরে হঠাৎই আকাশ কালো করে ঝড় বৃষ্টি নামে। তখনই ঘটে একের পর এক মৃত্যুর ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *