BRAKING NEWS

সেমিফাইনালে লড়েও হার ভারতের মহিলা হকি দলের

টোকিও, ৪ আগস্ট (হি.স.) : অলিম্পিক্সের ইতিহাসে প্রথমবার ভারতীয় মহিলা হকি দলের ফাইনালে ওঠার সুযোগ ছিল। কিন্তু শেষ রক্ষা হল না। আর্জেন্টিনার কাছে ১-২ ব্যবধানে হেরে গেলেন রানি রামপালরা। শুক্রবার ব্রোঞ্জ পদক জয়ের লক্ষে নামছে লড়াইয়ে।

শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। দু’মিনিটের মাথায় পেনাল্টি কর্নার পায় ভারত। সরাসরি গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন গুরজিৎ কৌর, যাঁর গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল ভারত। কিন্তু ম্যাচ যত এগোচ্ছিল, ততই ভারতের উপর জাঁকিয়ে বসেছিল আর্জেন্টিনা। রানি রামপালের নেতৃত্বাধীন ভারতীয় হকি দল কিন্তু হাল ছেড়ে দেয়নি। পাল্টা লড়ে যাচ্ছিল তারাও।

তবে দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই সমতা ফেরায় আর্জেন্টিনা। পেনাল্টি কর্নার গোল করেন অধিনায়ক মারিয়া বারিয়োনুয়েভো। আর্জেন্টিনা আক্রমণ বজায় রেখেছিল। অনেক বেশি নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করছিল বলের।

কিন্তু মেসির দেশের মেয়েরাও মাথা ঠান্ডা রেখেছিলেন। বুদ্ধি কাজে লাগিয়ে ভারতের ‘ডি’ বক্সে ঢুকে একের পর এক পেনাল্টি কর্নার আদায় করছিলেন তাঁরা। সে রকমই একটি পেনাল্টি কর্নার থেকে দ্বিতীয় গোল পেয়ে যায় আর্জেন্টিনা। সেই বারিয়োনুয়েভোই গোল করে রানি রামপালদের স্বপ্নভঙ্গ করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *