BRAKING NEWS

ED Bollywood : সঞ্জয় খান, দিনো মরিয়া সহ ৪ জনের ৮.৭৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

মুম্বই, ২ জুলাই (হি.স.): বেশ কয়েকমাস ধরেই ইডির কড়া নজরদাড়ির পর অবশেষে শুক্রবার বলিউড অভিনেতা দিনো মরিয়া, সুজান খানের বাবা সঞ্জয় খান, প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের জামাই ইরফান আহমেদ সিদ্দিকি ও সুজানের দিদি ফারহা খান আলির প্রাক্তন স্বামী ডিজে আকিলের মোট ৮.৭৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি । টাকা তছরুপ রোধ আইনের আওতায় এই পদক্ষেপ নিয়েছে ইডি।

জানা গেছে, ব্যাঙ্ক লোনের মাধ্যমে জালিয়াতি করে ১৪,৫০০ কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে গুজরাতি ব্যবসায়ী চেতন সন্দেসারা ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে। ইডি সূত্রে খবর, এই মামলার তদন্ত করতে গিয়েই সন্দেসারা ভাইয়ের সঙ্গে ইরফান সিদ্দিকি এবং দিনো মরিয়ারা ব্যাঙ্ক লেনদেনের প্রমাণ মিলেছে। সেই লেনদেনের কোনও হিসাব দেখাতে পারেননি অভিযুক্তরা। যার ফলে সঞ্জয় খানের ৩ কোটি, দিনো মরিয়ার ১.৪ কোটি টাকা, ডিজে আকিলের ১.৯৮ কোটি টাকা এবং আহমেদ প্যাটেলের জামাই ইরফান আহমেদ সিদ্দিকির ২.৪১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সব মিলিয়ে উপরোক্ত চারজনের মোট ৮.৭৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

স্টারলিং বায়োটেক কোম্পানির মাধ্যমে ১৪,৫০০ কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে নীতিন সন্দেসারা, চেতনকুমার সন্দেসারা এবং দীপ্তি সন্দেসারার বিরুদ্ধে- তিন জনেই এই মুহূর্তে পলাতক। ২০১৭ সালেই দেশ ছেড়েছে তিন অভিযুক্ত। নীরব মোদী ও মেহুল চোকসির নামের সঙ্গে জড়িত ‘পঞ্জাব ন্যাশান্যাল ব্যাঙ্ক কেলেঙ্কারি’র চেয়েও বড় তছরুপের মামলা এটি। সন্দেসারা ভাইদের বিরুদ্ধে পৃথক তদন্ত চালাচ্ছে সিবিআই এবং ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *