BRAKING NEWS

পিওকে নিয়ে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি প্রতিরক্ষা মন্ত্রীর

পটনা, ২২ সেপ্টেম্বর (হি. স.) : ১৯৬৫ ও ১৯৭১ সালের ভুল আবার করবেন না। তাহলে পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়ে ভাবতে হবে। পটনায় বিজেপি আয়োজিত জন জাগরণ সভা থেকে রবিবার এই ভাষাতেই পাকিস্তানকে সতর্ক করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। পাক অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের বিষয়েও তোপ দাগেন তিনি।


পটনায় বিজেপি আয়োজিত জন জাগরণ সভায় তিনি বলেন, “১৯৬৫ ও ১৯৭১ সালের ভুল আবার তাদের করা ঠিক হবে না। যদি ফের তারা তা করে, তাহলে পাকিস্তান অধিকৃত কাশ্মীর (পিওকে) নিয়ে তাদের ভাবতে হবে। বালোচ ও পাস্তুনদের বিরুদ্ধে তারা মানবাধিকার লঙ্ঘন করছে। এটা চলতে থাকলে কোনও শক্তি পাকিস্তানের ভাঙন আটকাতে পারবে না।”

সন্ত্রাস বন্ধ না হলে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসার কোনও প্রশ্নই নেই বলে সাফ জানিয়ে দেন রাজনাথ সিং। তিনি বলেন, “পাকিস্তান সন্ত্রাসকে মদত দেওয়া বন্ধ করলে তবেই তাদের সঙ্গে আলোচনা শুরু হবে। তাদের এটা মাথায় রাখতে হবে যে জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। শুধুমাত্র পাক অধিকৃত কাশ্মীর নিয়ে আলোচনা হতে পারে।” কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীর দাবি, ৩৭০ ধারা বিলোপ করে বিজেপি তাদের সততা ও বিশ্বাসযোগ্যতার পরিচয় দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *