BRAKING NEWS

ঘন কুয়াশার জেরে দিল্লিতে বাতিল ১২ টি ট্রেন, চরম দুর্ভোগ যাত্রীদের

নয়াদিল্লি, ৪ জানুয়ারি (হি.স.) : প্রায় এক মাসের বেশি সময় হয়ে গেল কিন্তু শীতের সকালে ঘন কুয়াশার জেরে গণপরিবহন ব্যবস্থার ছবিটি একই থেকে গেল। এদিনও যার কোনও পরিবর্তন দেখা গেল না। বৃহস্পতিবার সকালে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ২০টি বিমানের উড়ানের সময়সূচী পিছিয়ে দেওয়া হয়েছে। যার ফলে অন্যান্য দিনের মতোই বিপর্যস্ত হয় যাত্রী পরিষেবা ব্যবস্থা।
অন্যদিকে ঘন কুয়াশার জেরে এদিন দিল্লিতে ১২ টি ট্রেন বাতিল করা হয়। ১৩ টি ট্রেনের সময়সূচীর পরিবর্তনের পাশাপাশি বৃহস্পতিবার সকালে ৪৯ টি ট্রেন দেরিতে চলেছে বলে জানা গিয়েছে। উত্তর ভারতে অন্যান্য প্রধান স্টেশনগুলিতেও একই ছবি দেখা গিয়েছে।
এদিন রাজধানী দিল্লিতে ঘন কুয়াশার জেরে বায়ুদূষণের মাত্রা অতিরিক্ত ছিল। যা মানুষের স্বাস্থ্যের পক্ষেও ক্ষতিকর। আবহাওয়া দফতর সূত্রে দাবি করা হয়েছে আবহাওয়ার এই অবস্থা বেশ কয়েকদিন চলবে। পাশাপাশি দিল্লির রাজপথে আস্তে চলছে বাস ও অন্যান্য যানবাহন।
দিল্লির শৈত্যপ্রবাহকে উপেক্ষা করে রাজপথে সেনাবাহিনীর মহড়া
নয়াদিল্লি, ৪ জানুয়ারি (হি.স.): তীব্র শৈত্যপ্রবাহ চলছে রাজধানী দিল্লিতে। এর ফলে জনজীবন বিপর্যস্ত। কিন্তু তার মধ্যেও বৃহস্পতিবার সকালে দিল্লির রাজপথে কুচকাওয়াজের মহড়া দিলেন ভারতীয় সেনা জওয়ানরা। প্রতি বছরের ন্যায় এই বছরও ২৬ শে জানুয়রি অনুষ্ঠিত হবে প্রজাতন্ত্র দিবস। সেই উপলক্ষ্যে এদিন মহড়া দিলেন সেনা জওয়ানরা। প্রতি বছর প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে কুচকাওয়াজ করে ভারতীয় সেনাবাহিনীর একাধিক রেজিমেন্ট। সেটা দেখতে বিভিন্ন রাজ্য থেকে বহু মানুষ দিল্লিতে ভিড় করে।
অন্যদিক, এইবারে প্রজাতন্ত্র দিবস উদযাপনের ইতিহাসে প্রথমবার আসিয়ান গোষ্ঠীভুক্ত দেশগুলির রাষ্ট্র নেতাদের প্রধান অতিথি হিসেবে আসার জন্য আমন্ত্রণ জানানো হবে বলে মন কি বাত অনুষ্ঠানে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। যা নিয়ে এক অন্য উন্মাদনা দিল্লির আকাশে বাতাসে। এর আগে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে প্রধান অতিথি হিসেবে এসেছিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। পাশাপাশি এদিন সেনা জওয়ানদের তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে কুচকাওয়াজের মহড়া চালিয়ে যেতে দেখে অনুপ্রাণিত দিল্লির সাধারণ মানুষ। যদিও সূত্রের দাবি এর থেকেও বেশি খারাপ আবহাওয়ার মধ্যে কাজ করতে হয় সেনা জওয়ানদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *