BRAKING NEWS

আকাশ প্রদীপ বৈদ্যুতিক তারে পড়ে অন্ধকার নামিয়ে আনতে পারে, সর্তকবার্তা নিগমের

আগরতলা, ১৮ অক্টোবর: কোজাগরী লক্ষ্মী পূজার রাতে আগরতলা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বৈদ্যুতিক তারে আকাশ প্রদীপ আটকে গিয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। তাতে নিগমের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাই  দীপাবলি উৎসব সহ অন্যান্য যেকোনো ক্ষেত্রে আকাশ প্রদীপ জ্বালানোর বিষয়ে জনসাধারণকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড। 

এদিন নিগমের তরফ থেকে জানানো হয়েছে, কোজাগরী লক্ষ্মী পূজা, দীপাবলি কিংবা অন্যান্য উৎসবে আকাশ প্রদীপ জ্বালিয়ে যারা শুভ কাজের সূচনা করবেন বলে বিশ্বাস করেন, নিজের অজান্তেই তারা অনেকটাই বিপদ ডেকে আনছেন কিনা , তা নিয়ে ভাবনা-চিন্তা শুরু হয়ে গিয়েছে। কারণ এই আকাশ প্রদীপের ভেতর জ্বলন্ত মোম থাকায় যেকোনো সময় এতে আগুন লেগে যেতে পারে। তা বাড়িঘর সহ অন্যান্য যে কোন ক্ষেত্রে অগ্নিকাণ্ডের কারণ হতে পারে। 

বিশেষ করে বিদ্যুতের পরিবাহী তারে আকাশ প্রদীপ আটকে গেলে সঙ্গে সঙ্গে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে এবং শর্ট সার্কিট হয়ে বিদ্যুৎ ভোক্তাদের বৈদ্যুতিক সরঞ্জাম পুড়ে যেতে পারে। কোজাগরী লক্ষ্মী পূজার রাতে আগরতলা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বৈদ্যুতিক তারে আকাশ প্রদীপ আটকে গিয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে এবং নিগমের ক্ষয়ক্ষতি ও হয়েছে। ফলে দীপাবলি উৎসব সহ অন্যান্য যেকোনো ক্ষেত্রে আকাশ প্রদীপ জ্বালানোর বিষয়ে সর্বসাধারণকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড। কারণ আকাশ প্রদীপ বৈদ্যুতিক তারের উপর পড়ে গেলে গোটা এলাকা অন্ধকারে নিমজ্জিত হয়ে যেতে পারে । এ বিষয়ে সর্বসাধারণের সহযোগিতা ও চেয়েছে নিগম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *