BRAKING NEWS

প্রয়াত হলেন ক্রীড়াঙ্গনের অত্যন্ত প্রিয় প্রাক্তন ফুটবল কোচ নারায়ণ নন্দী  

ক্রীড়া প্রতিনিধি, আগরতলা।। চির নিদ্রায় শায়িত হলেন রাজ্যের ফুটবল জগতের প্রাক্তন প্রশিক্ষক (শারীর শিক্ষক) নারায়ন নন্দী (৮৯)। বয়সের ভারে প্রায়ই বার্ধক্য জনিত রোগে ভুগতেন। বুধবার গভীর রাতে প্রগতি রোডস্থিত নিজ বাড়ি রামকৃষ্ণ ভবনে ঘুমন্ত অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সারা জীবন ক্রীড়াঙ্গনে নিজেকে উৎসর্গ করে দিয়েছেন, যার ফলে তিনি চিরকুমার থেকে গেছেন।

ফুটবল ময়দান যাঁরা পরিচালনা করছেন তাদের অধিকাংশই তাঁর সুযোগ্য ছাত্র। শুধু ফুটবল ছাড়াও আরও অন্যান্য খেলায় এবং প্রশিক্ষণ দিতে পারদর্শী ছিলেন। অবসর জীবনে মাথায় নেপালী টুপি আর হাতে লাঠি নিয়ে মাঠে ময়দানে ছিল অবাধ বিচরণ। তিনি অত্যন্ত সহজ সরল এবং শ্রী শ্রী রামকৃষ্ণ পরমহংস দেবের পূজারী ছিলেন। অন্যায়কে কোন দিন প্রশ্রয় দিতেন না। নিষ্ঠা ও সততার জন্যে অনেক সন্মান কুড়িয়েছেন। আমতলী কোচিং সেন্টার থেকে ৯০ এর দশকে কর্ম জীবন শেষ করেন। শহরের বিভিন্ন ফুটবল ক্লাবের পরামর্শ দাতা ছিলেন। উমাকান্ত কোচিং সেন্টারের উপদেষ্টা ও ছিলেন। ভেটারেন ফুটবল সংস্থা ও রাজ্য মাষ্টার্স অ্যাথলেটিক্স সংস্থার সাথে অঙ্গাঙ্গীভাবে যুক্ত ছিলেন মৃত্যুর আগ পর্যন্ত। খেলাধুলার জন্য নিজের থেকে অনেক অর্থ বিলিয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত রাজ্যের একমাত্র দ্রোনাচার্য্য পুরস্কার প্রাপ্ত জিমন্যাস্টিক্স কোচ বিশ্বেশর নন্দীর কাকা তিনি। প্রয়াত নারায়ণ নন্দী স্যারের আত্মার চিরশান্তি কামনা করছে পুরো ক্রীড়া মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *