BRAKING NEWS

(আপডেট) দুর্গা পুজোর চাঁদা নিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা, পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে, জারি ১৬৩ ধারা

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ৬ অক্টোবর: উত্তর জেলার কদমতলা এলাকায় দুর্গা পুজোর চাঁদা নিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি। একটি দোকান ও দুটি বাড়ি ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও টিএসাআর। দুর্গাপূজোর  চাঁদা নিয়ে রবিবার হঠাৎ করে উত্তপ্ত হয়ে উঠে উত্তর জেলা কদমতলা এলাকা। জানা গেছে দুটি সম্প্রদায়ের মধ্যে চাঁদা নিয়ে এই বিবাদ সৃষ্টি হয়। একটি গাড়ি রোগী নিয়ে বহিরাজের উদ্দেশ্যে যাচ্ছিল। তখনই গাড়ির চালকের কাছে ৫০০০ টাকা দাবি করে পূজা কমিটির সদস্যরা। গাড়ি চালক টাকা দিতে রাজি না হওয়ায় স্থানীয় ইন্ডিয়াম ক্লাবের সদস্যরা গাড়িচালক এবং গাড়িতে থাকা লোকজনদের মারধর করে বলে অভিযোগ। একসময় এই বিবাদ  চরম পর্যায়ে পৌঁছায়। শুরু হয় হাতাহাতি। 

শুধু তাই নয় অল্প বিস্তর মারপিট ছাড়াও ভাঙচুর করা হয় একটি দোকান ও দুটি বাড়ি। দুইপক্ষের  উত্তেজনার প্রশমনে আনতে মাঠে নামে পুলিশ। কিন্তু বিবাদের মাত্রা বৃদ্ধি পাওয়ায় অতিরিক্ত পুলিশ ও টিএসআর বাহিনী নিয়ে ঘটনাস্থলে ছুটে যান  জেলা পুলিশ সুপার ভানুপদ  চক্রবর্তী। 

তিনি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করতে সমর্থ্য হন। তবে এরপরেও উত্তেজনা বৃদ্ধি পায়,  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য প্রশাসনের তরফ থেকে ১৬৩ ধারা জারি করা হয়েছে  জানান জেলা পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী। তবে জেলা পুলিশ প্রশাসনের তরফ থেকে আইন হাতে না নেওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান রাখা হয়। এবং আইনের উপর আস্তা রেখে শান্তি বজায় রাখার জন্য দুই পক্ষকে পরামর্শ দেন জেলা পুলিশ সুপার। বর্তমানে গোটা এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *