BRAKING NEWS

বাংলাদেশে হিন্দুদের উপর আক্রমনের প্রতিবাদে বাইখোড়া বাজারে ধিক্কার মিছিল সংগঠিত

নিজস্ব প্রতিনিধি, শান্তিরবাজার, ১ অক্টোবর: বাইখোড়া ইস্কন পরিচালিত জগন্নাথ জিউ মন্দিরের প্রভুজি করুনেশ্বর মাধব দাসের উদ্যোগে এক প্রতিবাদ মিছিল সংঘটিত করা হয়।  বর্তমান সময়ে উগ্র মৌলবাদ জিহাদীদের দ্বারা বাংলাদেশে হিন্দু মন্দির ভাঙ্গা, হিন্দু সম্প্রদায়ের উপর বর্বরোচিত আক্রমনের প্রতিবাদে  হিন্দুধর্মের লোকজনদের নিয়ে বাইখোড়া বাজারে এক প্রতিবাদ মিছিল ও বাজারসভা অনুষ্ঠীত করা হয়।

প্রভুজীর ডাকে সাড়া দিয়ে বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ব্যাপক হারে লোকজন মিছিলে অংশগ্রহন করে। বাইখোড়া ইস্কন পরিচালিত জগন্নাথ জিউ মন্দির প্রাঙ্গন থেকে এই মিছিল শুরু হয়।  মিছিলটি বাইখোড়া বাজারের বিভিন্ন পথ পরিক্রমা করে বেতাগা বাজার হয়ে পুনরায় বাইখোড়া বাজারে এসে সমাপ্তি হয়।  মিছিলের শ্লোগানের মাধ্যমে সকলে হিন্দুদের উপর আক্রমনের ধিক্কার জানানো হয়।  প্রতিবাদ মিছিল শেষে সকলে বাজারে এসে বাজার সভায় মিলিত হয়। 

বাজারসভার মাধ্যমে বাংলেদেশে উগ্র মৌলবাদী জিহাদীর আক্রমনের তীব্র নিন্দা জানান বিভিন্ন সাধু সন্নাসি সহ সনাতনী ধর্মালম্বীরা। আজকের প্রতিবাদ মিছিল শেষে সংবাদ মাধ্যমের সন্মুখিনহয়ে প্রভু করুনেশ্বর মাধব দাস বাংলাদের বর্তমান উপদেষ্টা ইউনূসুরকে হুশিয়ারীদিয়ে বলেন এইভাবে বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর আক্রমন চললে সকলে তিব্র আন্দোলনে সামিলহবে।

উনার বক্তব্যের মধ্যদিয়ে মুসলমানের কোরান শরিফের বিভিন্নদিকগুলো নিয়ে আলোচনা করেন এবং তিনি চ্যালেঞ্জ করে বলেন কোরানে যদি কোনোপ্রকারের এইধরনের সাম্প্রদায়িক অত্যাচার, হিংসার কথা উল্লেখ থাকে তাহলে তিনি নিজ ধর্মত্যাগ করবেন।  প্রভু করুনেশ্বর মাধব দাস উনার বক্তব্যের মধ্য দিয়ে মুসলমানের বিভিন্ন সম্প্রদায়ের দিকগুলো তুলে ধরলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *