BRAKING NEWS

দানা ঘূর্ণিঝড়ের কারণে স্কুল বন্ধের নির্দেশ শিক্ষা দপ্তরের

কলকাতা, ২২ অক্টোবর(হি.স.): আগামী ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হুগলী, হাওড়া এবং কলকাতার সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের শিক্ষা দফতর।

এই সিদ্ধান্তটি দানা ঘূর্ণিঝড়ের সম্ভাব্য প্রভাবকে মাথায় রেখে নেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গে ব্যাপক বৃষ্টিপাত এবং বাতাসের গতিবেগ বাড়বে, যা স্কুলের পরিবহণ এবং শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য বিপজ্জনক হতে পারে।

মঙ্গলবার শিক্ষা দফতরের তরফ থেকে জানানো হয়েছে, “আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা। সুতরাং, এই সময়ে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে তারা নিরাপদে বাড়িতে থাকতে পারে।”

এছাড়াও, রাজ্যের বিভিন্ন জেলার স্কুল কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে যে তারা আগামী কয়েকদিনে পরিস্থিতির দিকে নজর রাখবেন এবং আবহাওয়ার অবস্থা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।

এদিকে, শিক্ষার্থীদের এবং অভিভাবকদের উদ্দেশ্যে জানানো হয়েছে, ঝড়ের কারণে পরিস্থিতি খারাপ হলে যথাসম্ভব সাবধানতা অবলম্বন করতে। শিক্ষা দফতরের পক্ষ থেকে এই সময়ে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *