BRAKING NEWS

শান্তিপুরে বিদ্যালয়ের অভিনব উদ্যোগ, থানার কাজ সম্পর্কে সচেতন হল পড়ুয়ারা

শান্তিপুর, ২১ অক্টোবর (হি.স.): নদিয়ার শান্তিপুর কিডজি এবং শান্তিপুর পাবলিক স্কুলের ছাত্রছাত্রীদের থানার কাজকর্ম সম্পর্কে সচেতন করতে অভিনব উদ্যোগ গ্রহণ করেছে বিদ্যালয়। সোমবার ছাত্রছাত্রীরা হঠাৎই শান্তিপুর থানায় এসে ভিড় করলে, প্রথমে থানার পুলিশ কর্মীরা কিছুটা অবাক হয়ে গেলেও পরে বিষয়টি স্পষ্ট হয়। বিদ্যালয়ের উদ্যোগে ছাত্রছাত্রীরা থানার কাজ এবং প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে হাতে-কলমে শিক্ষা নিতে আসে।

ছোট ছোট ছাত্রছাত্রীরা সারিবদ্ধভাবে শান্তিপুর থানার কাজকর্ম পর্যবেক্ষণ করে এবং কীভাবে পুলিশ প্রশাসনিক কাজ করে তা সরাসরি দেখার সুযোগ পায়। এ সময় তারা থানার পুলিশ কর্মীদের সঙ্গেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলে। পুলিশের পক্ষ থেকেও তাদের হাতে ভালোবাসার চিহ্নস্বরূপ চকলেট তুলে দেওয়া হয়।

বিদ্যালয়ের কো-অর্ডিনেটর জানান, প্রতি শিক্ষাবর্ষেই ছাত্রছাত্রীদের ফিল্ড ভিজিটের মাধ্যমে বিভিন্ন প্রশাসনিক দফতর এবং জনসেবামূলক প্রতিষ্ঠানের কাজকর্ম সম্পর্কে ওয়াকিবহল করা হয়। এর আগে ছাত্রছাত্রীদের পোস্ট অফিস, শপিং মল সহ বিভিন্ন জায়গায় নিয়ে গিয়ে সেখানকার কার্যক্রমের সঙ্গে পরিচিত করা হয়েছে। এই ধরনের উদ্যোগ ছাত্রছাত্রীদের ছোটবেলা থেকেই সামাজিকভাবে দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়ক হবে বলে বিদ্যালয়ের কো-অর্ডিনেটর মনে করেন।

এই অভিজ্ঞতায় ছাত্রছাত্রীরাও ভীষণ খুশি এবং তারা ভবিষ্যতে আরও এই ধরনের শিক্ষামূলক ভিজিটের আশায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *