BRAKING NEWS

শিক্ষক বদলির প্রতিবাদে আহত ছাত্রীকে দেখতে জিবি হাসপাতালে গেলেন এনএসইউআই-এর নেতৃত্বরা

আগরতলা, ৫ জুলাই: শিক্ষক বদলির প্রতিবাদ করতে গিয়ে আনন্দবাজার জীবন ত্রিপুরা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির ও স্থানীয় শাসক দলীয় নেতৃত্বদের রোষানলে পড়তে হয়েছিল স্কুল পড়ুয়াদের। ওই ঘটনায় আক্রান্তদের মধ্যে জিবি হাসপাতালে চিকিৎসাধীন আছেন জনৈক স্কুল ছাত্রী। আজ এনএসইউআই-এর নেতৃত্বরা ছাত্রীকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন। অসুস্থ ছাত্রীর পরিবারের সদস্যদের সাথে কথাবার্তা বলেন।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সংগঠনের জনৈক কর্মী জানিয়েছেন, শিক্ষক বদলির প্রতিবাদে করতে গিয়ে আনন্দবাজার জীবন ত্রিপুরা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের একাধিক ছাত্রীর উপর আক্রমন করেছেন এসএমসি কমিটির ও স্থানীয় শাসক দলীয় নেতৃত্বরা। তাতে গুরুতর আহত হয়েছেন ছাত্রী মৌটুসী দাস। তাই আজ কংগ্রেসের সভাপতি আশীষ কুমার সাহা এবং বিধায়ক সুদীপ রায় বর্মনের আদেশে হাসাপাতালে গিয়েছেন।

শিক্ষা মানুষের মৌলিক অধিকার। কিন্তু ত্রিপুরার বিজেপির শাসনকালে শিক্ষা ব্যবস্হাকে ক্রমশ সংকুচিত করা চেষ্টা চলছে। ইতিমধ্যে রাজ্যের একাধিক স্কুল বন্ধ করে দেওয়া হবে। তাছাড়া, রাজ্যের প্রত্যেক স্কুল শিক্ষক স্বল্পতায় ভুগছে। তাই ত্রিপুরা শিক্ষা মন্ত্রী অধ্যাপক (ডা.) মানিক সাহার নিকট আবেদন জানিয়েছেন অতিসত্বর ঘটনার সাথে জড়িত অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *