BRAKING NEWS

সাতদিনব্যাপী এনএসএস ক্যাম্পের উদ্বোধন হল বিবিআই বিদ্যালয়ের হলঘরে

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ৪ জুলাই:  সাতদিনব্যাপী এনএসএসের উদ্বোধন হলো বৃহস্পতিবার দুপুর বারোটায়। বিবিআই বিদ্যালয়ের হলঘরে এই শিবিরের উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন, ধর্মনগরের মহকুমা ম্যাজিস্ট্রেট শ্যাম জয়  জমাতিয়া, বিদ্যালয়ের প্রিন্সিপাল রঞ্জু শর্মা সহ এই বিদ্যালয়ের বিশিষ্ট শিক্ষক-শিক্ষিকা গণ ও ছাত্রছাত্রীরা। এলাকার কাউন্সিলর পীযূষ কান্তি দে উপস্থিত ছিলেন।

৭ দিনের এই শিবিরে একদিন স্বামী বিবেকানন্দের ওপর, একদিন ট্রাফিক ব্যবস্থার উপর একদিন যোগ এবং ভিন্ন প্রাণায়ামের মাধ্যমে কি করে ছাত্রছাত্রীরা নিজেদেরকে ফিট রাখবে তার ওপর, এগুলো কে কেন্দ্র করে সাত দিনের শিবির রাখা হয়। অনুষ্ঠানের উদ্বোধনে উদ্বোধন বিশ্ববন্ধু সেন বলেন ছাত্র-ছাত্রীদের ফিট থাকা অর্থাৎ শারীরিকভাবে সক্ষম থাকা একান্ত প্রয়োজন।

কেমন করে বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে পারবে এবং মানুষের সেবায় একে অন্যের সাহায্যে এগিয়ে যেতে পারবে তা একান্ত প্রয়োজন। শুধু ভালো নম্বর পেলে ই হবে না সমাজের জন্য একজন ভালো ব্যক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। যারা অন্যের প্রয়োজনে যে নিজেদেরকে আত্মনিয়োগ করে তারাই সমাজে প্রতিষ্ঠিত লাভ করে। তাই মানুষ হিসাবে মনুষত্ব অর্জন করা একান্ত প্রয়োজন বলে তিনি বর্ণনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *