BRAKING NEWS

সাংসদ বিপ্লব দেবকে এক চিঠির মাধ্যমে চারটি নতুন রোপওয়ে চালুর বর্তমান পরিস্থিতি জানালেন কেন্দ্রীয় মন্ত্রী  হর্ষ মলহোত্রা

আগরতলা, ৩ জুলাই: গত ৭ই ফেব্রুয়ারি রাজ্যসভায় সাংসদ বিপ্লব কুমার দেব  ত্রিপুরায় চারটি নতুন রোপওয়ে চালুর বিষয়ে বর্তমান পরিস্থিতি জানতে চেয়েছিলেন। সাংসদ বিপ্লব কুমার দেবের প্রশ্নের উত্তরে রোপওয়ে চালুর বর্তমান অবস্থান জানিয়ে সাংসদ বিপ্লব কুমার দেবকে চিঠি লিখলেন কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক প্রতিমন্ত্রী হর্ষ মলহোত্রা।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, মহারানী থেকে ছবিমুড়া পর্যন্ত রোপওয়ে প্রকল্পের বিস্তারিত সমীক্ষা ও পর্যবেক্ষণের কাজ শুরু হয়েছে। এই রিপোর্টের পরেই প্রকল্পটির পরবর্তী কাজ শুরু হবে।

তৎসঙ্গে উদয়পুর রেলওয়ে স্টেশন থেকে মাতাবাড়ি (ত্রিপুরা সুন্দরী মন্দির), সুরমাছেড়া (কমলপুর) এবং জম্পুই হীল (কাঞ্চনপুর) পর্যন্ত প্রকল্পগুলির জন্য সমীক্ষার কাজ শুরু করা হয়েছে। পূর্ব- সমীক্ষার ফলাফলের উপর ভিত্তিই করে এইসব প্রকল্পের পরবর্তী প্রক্রিয়ার কাজ শুরু হবে।

উল্লেখ্য গত ২ ফেব্রুয়ারী, ২০২৪, ত্রিপুরার পর্যটন বিকাশে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক প্রস্তাবিত চারটি রোপওয়ে নির্মাণ কাজে দ্রুত বাস্তবায়নের জন্য সংসদে (রাজ্যসভায়) দাবি জানান সাংসদ বিপ্লব কুমার দেব। তিনি বলেন, উদয়পুর রেলওয়ে স্টেশন থেকে মাতাবাড়ি, মহারানী থেকে ছবিমুড়া, সুরমাছেরা এবং জাম্পুই পাহাড়ে রোপওয়ে স্থাপনের জন্য ন্যাশনাল হাইওয়ে লজিস্টিক ম্যানেজমেন্ট লিমিটেড এবং ত্রিপুরা ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের মধ্যে ১১.১১.২০২২ -এ গুয়াহাটিতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এই সময়োপযোগী প্রচেষ্টা ত্রিপুরার পর্যটন উন্নয়নের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু চুক্তি স্বাক্ষরের এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও এখনো চারটি রোপওয়ে স্থাপনের কাজ শুরু হয়নি। এই প্রকল্পটি আশেপাশের এলাকার যোগাযোগ উন্নত করবে এবং স্থানীয় পর্যটনের বিকাশে সহায়তা করবে। এই কাজটি দ্রুত ত্বরান্বিত করার জন্য জোড়ালো দাবি জানিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *