BRAKING NEWS

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপালের মানহানির মামলার শুনানি স্থগিত

কলকাতা, ৩ জুলাই (হি.স.) : কলকাতা হাইকোর্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সি.ভি. আনন্দ বোসের দায়ের করা মানহানির মামলার শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে।

রাজ্যপাল সম্পর্কে মুখ্যমন্ত্রীর বেশ কিছু ‘আপত্তিকর মন্তব্যে’র জেরে কলকাতা হাইকোর্টে মানহানির মামলা করেছেন সি ভি আনন্দ বোস। বুধবার ছিল এই মামলার শুনানি। এদিন মামলা আদালতে উঠলে পদ্ধতিগত ত্রুটির কারণে আবেদন প্রত্যাহার করে রাজ্যপালকে পুনরায় ফাইল করার নির্দেশ দিয়েছেন বিচারপতি কৃষ্ণা রাও।

এদিন মামলা শুরু হতেই রাজ্যপালের আইনজীবী ধীরজ ত্রিবেদী বলেন, ‘রাজ্যপালকে জড়িয়ে সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা একাধিক মন্তব্যে সি ভি আনন্দ বোসের মানহানি হয়েছে। প্রমাণ হিসেবে রয়েছে একাধিক সংবাদপত্রের প্রতিবেদন এবং ভিডিও ফুটেজ।’ এরপর আদালত জানতে চায়, ‘যে সব সংবাদমাধ্যমের থেকে আবেদনকারী এই খবর পেয়েছেন মামলায় সেইসব সংবাদমাধ্যমকে পার্টি করা হয়েছে কিনা।’ বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানি রয়েছে।

উল্লেখ্য, উপনির্বাচনে জয়ী দুই তৃণমূল বিধায়কের শপথ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বলেছিলেন, রাজভবনে মহিলার যেতে ভয় পান। এই মন্তব্যের জেরে গতকাল উত্তরবঙ্গ সফরে এসে রাজ্যপাল বলেন, ‘আমার আত্মসম্মানে আঘাত লাগে, এমন কোনও মন্তব্য যদি কেউ করে থাকেন, তাহলে তাঁকে তাঁর ফল ভুগতে হবে। আবার নাম না করে মুখ্যমন্ত্রীর উদ্দেশে তিনি আরও বলেছিলেন, ‘তিনি আমার প্রশাসনিক সহকর্মী। কিন্তু তিনি এক্ষেত্রে দোষী।’ এরপরই তিনি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *