BRAKING NEWS

পুনরায় চালু হতে চলছে কমলাসাগর তারাপুর সীমান্ত হাট

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম, ২ জুলাই: আবারো চালু হতে চলছে কমলাসাগর তারাপুর সীমান্ত হাট। মঙ্গলবার সকালে কমলাসাগর তারাপুর সীমান্ত হাট পুনরায় চালু করার লক্ষ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন ভারত বাংলাদেশের দুই দেশের প্রতিনিধিদল। তাছাড়াও উপস্থিত ছিলেন  সিপাহীজলা জেলার অতিরিক্ত জেলাশাসক সুব্রত মজুমদার, বাংলাদেশে থেকে  উপস্থিত ছিলেন  বাহ্মনবাড়িয়া জেলার অতিরিক্ত জেলাশাসক  জেসমিন সুলতানা, বিশালগড় মহকুমা শাসক রাকেশ চক্রবর্তী, বিশালগড় মহকুমা পুলিশ আধিকারিক পান্নালাল সেন।

সীমান্ত হাটে বৈঠক শেষে দুই দেশের প্রতিনিধিরা তারাপুর সীমান্তহাট ঘুরে দেখেন। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সিপাহীজলা জেলার অতিরিক্ত জেলাশাসক সুব্রত মজুমদার  বলেন সব ঠিকঠাক থাকলে আগামী ২৯ শে জুলাই তারাপুর সীমান্ত হাট পুনরায় চালু হবে। যদিও গত বছর ২৩ জুলাই একবার বৈঠক হয়েছিল যেকোনো কারণে তা চালু হয়নি তাই আবার দুই দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে সু-ভাতৃত্বমূলক বৈঠক শেষে তারাপুর সীমান্তহাট চালুর বিষয়ে উভয়ই সম্মতি প্রকাশ করেন।

তারাপুর সীমান্ত হাট সম্পর্কে বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলাশাসক জেসমিন সুলতানা বলেন ভারত থেকে আবেদন করা হয় কাঁচা মাছের বিক্রির জন্য। তিনি এও বলেন ভারতের পক্ষ থেকে আবেদন করা বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবেন।

উল্লেখ্য, দু-দেশের মানুষের আর্থ সামাজিক মান উন্নয়ন, আন্তর্জাতিক চোরাচালান রোধ ও আন্তর্জাতিক সম্পর্ক আরো সু-দৃঢ় করার লক্ষ্যে, ২০১৫ সালে সিপাহীজলা জেলার বিশালগড় মহকুমার কশবেশ্বরী কালী মন্দির সংলগ্ন সীমান্ত এলাকায় চালু হয়েছিল ইন্দো বাংলা সীমান্ত হাট। কিন্তু করোনা অতিমারির দাপটে তা বন্ধ হয়ে যায়। পরবর্তী সময় বার কয়েক দ্বিপাক্ষিক বৈঠকেও কসবা সীমান্ত হাট চালু হয়নি।

অবশেষে আজ ফের জেলা পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠকের পর সিপাহীজলা জেলার অতিরিক্ত জেলাশাসক সুব্রত মজুমদার জানান, চলতি মাসের শেষের দিকে এই হাটটি পুনরায় খোলার সিদ্ধান্ত হয়েছে।

ReplyForwardAdd reaction

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *