BRAKING NEWS

ত্রিপুরায় ৯.৮৪ লক্ষ পরিবারকে বিনামূল্যে ৫০০ গ্রাম সুজি, ২ কেজি ময়দা ও ১ কেজি চিনি বিতরণের সিদ্ধান্ত : খাদ্য মন্ত্রী 

আগরতলা, ২৭ সেপ্টেম্বর : ত্রিপুরায় ৯.৮৪ লক্ষ পরিবারকে বিনামূল্যে ৫০০ গ্রাম সুজি, ২ কেজি ময়দা ও ১ কেজি চিনি বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তার জন্য রাজ্য সরকারের ব্যয় হবে ৬.৮৪ কোটি টাকা। গতকাল মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে এই সিদ্ধান্ত জানালেন খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী। সাথে তিনি যোগ করেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যে পুর নিগম এলাকায় যে সমস্ত ভোক্তাদের রেশন কার্ড ই-কেওয়াইসি করা আছে তাদের পিভিসি রেশন কার্ড প্রদান করা হবে।

এদিন  তিনি বলেন, সম্প্রতি রাজ্য একটি প্রলয়ঙ্করী বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার বন্যা দুর্গত মানুষের জন্য বিভিন্ন ত্রাণ সামগ্রী বন্টনে হাত বাড়িয়েছে। ক্ষতিগ্রস্থ বা গৃহহীন মানুষের খাদ্য নিরাপত্তা আরও নিশ্চিত করার জন্য ৯.৮৪ লক্ষ পরিবারকে অক্টোবর এবং নভেম্বর মাসে কার্ড পিছু অতিরিক্ত ১০ কেজি চাল বিতরণের ঘোষণা দিয়েছে।

পাশাপাশি, রেশন কার্ডধারী ভোক্তাদের বিনামূল্যে ৫০০ গ্রাম সুজি, ২ কেজি ময়দা ও ১ কেজি চিনি বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সারা রাজ্যের রেশন শপে আসন্ন উৎসবের মাসে ৪৯২ মেট্রিক টন সুজি; ১৯৬৮ মেট্রিক টন ময়দা এবং ৯৮৪ মেট্রিক টন চিনি রাজ্য সরকার রেশন কার্ডধারীদের মধ্যে বিনামূল্যে বিতরণ করবে। তার জন্য ব্যয় হবে ৬.৮৪ কোটি টাকা। 

এদিন তিনি আরও বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে একটি রাজ্য স্তরের কর্মসূচির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পিভিএস রেশন কার্ড চালু হচ্ছে৷ আগামী ডিসেম্বর মাসের মধ্যে পুর নিগম এলাকায় যে সমস্ত ভোক্তাদের রেশন কার্ড ই-কেওয়াইসি করা আছে তাদের পিভিসি রেশন কার্ড প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *