BRAKING NEWS

বিলোনিয়াতে জেলাভিত্তিক জাতীয় এ্যপ্রেন্টিস প্রচার যোজনার অন্তর্গত এক দিবসীয় কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া, ২৭ সেপ্টেম্বর: জাতীয় এ্যপ্রেন্টিস প্রচার যোজনার অন্তর্গত জেলাভিত্তিক একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয় আজ বিলোনিয়া আইটিআই অর্থাৎ শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউশনে। উপস্থিত ছিলেন রাজ্য স্কিল ডাইরেক্টরেট এর উপ-অধিকর্তা দেবাশীষ বর্মন, শিল্প বিনিয়োগ কেন্দ্র দক্ষিণ ত্রিপুরা জেলার জেনারেল ম্যানেজার হিমাদ্রি শেখর দেবনাথ, বিলোনিয়া আইটিআই এর অধ্যক্ষ সোমরাজ মজুমদার সহ অন্যান্য অতিথিগন।

এই একদিনের কর্মশালা বা প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হলো সরকার দ্বারা বিভিন্ন সুবিধা সমূহ আইটিআই উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের এবং দক্ষিণ জেলার ছোট বড় শিল্পপতিরা যাতে নিজেদের রেজিষ্টেশনের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে এ্যপ্রেন্টিস নিয়োগ করতে পারেন তাই ভারত সরকার এই যোজনার নাম দিয়েছেন নেপস অর্থাৎ ন্যাশনাল এ্যপ্রেন্টিসশিপ প্রমোশন স্কিম।

এক্ষেত্রে অ্যাপ্রেন্টিস ট্রেনিং নিতে ইচ্ছুক প্রার্থীরা রেজিস্ট্রেশন করবেন তারপর নিজেদের পছন্দমত পোস্টে কোম্পানিতে আবেদন করবেন, এক্ষেত্রে কোম্পানির কর্মকর্তারা তাদের সাথে যোগাযোগ করবেন এবং একটা চুক্তিপত্র তৈরি করবেন এই চুক্তিপত্রে যদি প্রার্থীরা সমস্ত শর্তে রাজি থাকে তবেই চুক্তিপত্র চূড়ান্ত হবে,এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন বিলোনিয়া আই টি আই এর অধ্যক্ষ সোমরাজ মজুমদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *